২৭শে আগস্ট, ২০১৯ ইং | ১২ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

ম্যানইউ রিয়ালের বড় জয়

image_64421_0ঢাকা: চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে বড় জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার ইউনাইটেড। ঘরের মাঠে সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর অনুপস্থিতি সত্ত্বেও রিয়াল ৪-১ গোলে হারায় তুর্কী দল গ্যালাতাসারেকে। আর ম্যানইউ প্রতিপক্ষের মাঠে ৫-০ গোলে বিধ্বস্ত করে জার্মান দল বায়ার লেভারকুসেনকে।

বুধবার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে রোনালদোর অনুপস্থিতিতে গ্যালাতাসারের বিপক্ষে ম্যাচে শঙ্কায় ছিলেন রিয়াল সমর্থকরা। ২৬ মিনিটে তারকা ডিফেন্ডার সার্জিও র‌্যামোস প্রতিপক্ষ ফরোয়ার্ডকে মারাত্নক ফাউল করে সরাসরি লালকার্ড দেখেন। ফলে ১০ জনের দলে পরিনত হয় কার্লো আনচেলত্তির দলটি। কিন্তু সব সংশয় উড়িয়ে দিয়ে বুধবার রাতে গোল উৎসবে মাতে রিয়াল। আর এই কাজে নেতৃত্ব দেন ট্রান্সফার ফির রেকর্ড গড়ে রিয়ালে যোগ দেয়া ওয়েলস তারকা গ্যারেথ বেল। ৩৭ মিনিটে ২৫ গজ দুর থেকে চমৎকার ফ্রি-কিক থেকে লক্ষ্যভেদ করেন তিনি। অবশ্য পরের মিনিটেই সমতায় ফেরে গ্যালাতাসারে বুলুতের গোল থেকে। প্রথমার্ধ ১-১ গোলেই শেষ হয়।

বিরতীর পর ১০ জনের রিয়াল অসাধারণ নৈপূণ্য দেখিয়ে খেলার আধিপত্য দখল করে এবং ৫১ মিনিটে আলভারো আরবিওলা, ৬৩ মিনিটে অ্যাঙ্গেল ডি মারিয়া এবং ৮০ মিনিটে ইসকো একক প্রচেষ্টায় দুর্দান্ত গোল করে দলকে বড় জয় এনে দেন। রিয়াল ক্যারিয়ারে র‌্যামোসের এটা ছিলো ১৭তম লাল কার্ড।

লেভারকুজেনের ঘরের মাঠ বে এরেনায় অনুষ্ঠিত এই ম্যাচে ঘরের মাঠে স্বাগতিকদের টানা আধিপত্য চূর্ণ করে দেয় রেড ডেভিলরা। আর এই কাজে নেতৃত্ব দেন তারকা ফরোয়ার্ড ওয়েন রুনি। একটিও গোল করেননি তিনি। কিন্তু দলের চারটি গোলে পরোক্ষ ভূমিকা পালন করেন তিনি। তার সহযোগিতায় একে একে গোল করেন অ্যান্টোনিও ভ্যালেন্সিয়া(২২মিঃ), আত্নঘাতী গোল (৩০মিঃ) জনি ইভান্স (৬৫ মিঃ), ক্রিস স্মলিং (৭৭) এবং ন্যানি(৮৮মিঃ)। এটা ছিলো চ্যাম্পিয়ন্স লিগের ম্যানইউর অ্যাওয়ে ম্যাচে সবচেয়ে বড় ব্যবধানে জয়। ফলে এক ম্যাচ হাতে রেখেই নক আউট পর্বে পৌঁছে গেলো রেড ডেভিলরা।

চ্যাম্পিয়ন্স লিগে রেকর্ড টানা ১০ জয় পেয়ে নকআউট পর্ব নিশ্চিত করেছে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ। বুধবার রাতে তারা অ্যাওয়ে ম্যাচে ৩-১ গোলে হারায় রাশিয়ান দল মস্কোকে। এছাড়াও এদিন ম্যানচেস্টার সিটি ৪-২ গোলে ভিক্টোরিয়া প্লেজেনকে, বেনফিকা ৩-২ গোলে আন্ডারলেখটকে, প্যারিস সেইন্ট জার্মেইন ২-১ গোলে অলিম্পিয়াকোসকে, জুভেন্টাস ৩-১ গোলে এফসি কোপেনহেগেনকে এবং শাখতার দোনেৎস্ক ৪-০ গোলে রিয়াল সোসিদাদকে হারায়।

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
নভেম্বর ২০১৩
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই   ডিসেম্বর »
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া