২৭শে আগস্ট, ২০১৯ ইং | ১২ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

২০১৫ বিশ্বকাপে বাংলাদেশের নেতৃত্বে মুশফিক

zhfusvx-svany-ot20131127190333ঢাকা: পরবর্তী ওয়ানডে বিশ্বকাপে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেলেন মুশফিকুর রহিম। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশের অধিনায়কত্ব করবেন তিনিই। ২০১৫ সালের বিশ্বকাপ পর্যন্ত দলের নেতৃত্বে তাকে বহাল রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

বুধবার মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রথম সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। বর্তমান মেয়াদ অনুযায়ী এ বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত তার দায়িত্ব ছিল।

বোর্ড সভা শেষে বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন সাংবাদিকদের বলেন,‘আজকের মিটিং ছিলো আমাদের প্রথম মিটিং। আমরা ২০১৫ সালের বিশ্বকাপ পর্যন্ত মুশফিকই অধিনায়ক থাকছে। অধিনায়কের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত হলেও হয়নি সহ-অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের ব্যাপারে কোনো সিদ্ধান্ত। দুই-একদিনের মধ্যেই সহ-অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।’

২০১১ সালের ২০ সেপ্টেম্বর বাংলাদেশের হতাশাজনক জিম্বাবুয়ে সফর শেষে সাকিব আল হাসানের পরিবর্তে নেতৃত্বে বসানো হয় মুশফিককে। বাংলাদেশের প্রথম ও একমাত্র ক্রিকেটার হিসেবে গত মার্চে শ্রীলঙ্কার গালেতে টেস্ট ক্রিকেটে দ্বিশতক হাঁকান এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। এর আগে ২০১২ সালের এশিয়া কাপে দলকে প্রথমবারের মতো ফাইনালে নিয়ে যান তিনি।

মুশফিকের আরেকটি অন্যতম সফলতা হলো সম্প্রতি নিউজিল্যান্ডকে ঘরের মাঠে ওয়ানডেতে ৩-০ তে হারানো। তার নেতৃত্বে টাইগাররা টেস্টেও ছাড় দেয়নি। দারুণ ব্যাটিং ও বোলিং পারফরমেন্সে দুই ম্যাচের টেস্ট সিরিজ ০-০ ব্যবধানে অমীমাংসিত থেকেছে।

নেতৃত্বে নতুন করে মেয়াদ বাঁড়ানোর পর ওয়ানডে বিশ্বকাপের আগে মুশফিকের সামনে তিনটি গুরুত্বপূর্ণ মিশন হচ্ছে ঘরের মাঠে শ্রীলঙ্কার সঙ্গে পূর্ণাঙ্গ সিরিজ, এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ। 

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
নভেম্বর ২০১৩
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই   ডিসেম্বর »
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া