২৫শে আগস্ট, ২০১৯ ইং | ১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

সাতক্ষীরায় পুলিশের গুলিতে জামায়াত কর্মী নিহত

aj oborodজাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে ১৮ দলীয় জোটের ৪৮ ঘণ্টা অবরোধের শেষ দিন আজ। দ্বিতীয় দিনে সাতক্ষীরায় পুলিশের গুলিতে একজন জামায়াত কর্মী নিহত হয়েছে। নিহতের নাম সামসুল রহমান(৪০)। বুধবার সকালে পিকেটিং করতে গিয়ে পুলিশের গুলিতে নিহত হন তার বাড়ি সাতক্ষীরার সদর উপজেলার তিনি আব্দুল মাজেদের ছেলে।অবরোধের দ্বিতীয় দিনে খুলনায় বিভাগীয় তথ্য অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। খুলনায় বিএনপি-পুলিশের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনায় দুইজন গুলিবিদ্ধ হয়েছেন। নগরীর পিটিআই মোড় থেকে শুরু হওয়া এ সংঘর্ষ মৌলভীপাড়া, টিভি বাউন্ডারি রোড, মডার্ন ফানির্চারের মোড়, বড় মির্জাপুর রোড ও সিটি কলেজ পর্যন্ত বিস্তার লাভ করে। এ সময় এসব এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। বিএনপি কর্মীদের হটাতে একের পর এক পুলিশ ফাঁকা গুলি, রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে ২ জন বিএনপি কর্মী গুলিবিদ্ধ হন। আহত হন কমপক্ষে ১২ জন। এ ঘটনায় ৭ জনকে আটক করা হয়েছেন বলে খুলনা মহানগর বিএনপির তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এতে শামুল হক শাওন দাবি করেছেন। জানা যায়, পুলিশ আসামি ধরতে মঙ্গলবার রাত ১২ টা থেকে সদরের আগরদাড়ি মাদ্রাসা এলাকায় অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে হাজার হাজার গ্রামবাসী সড়কে গাছের গুড়ি ফেলে বিক্ষোভ করে।পরে পুলিশ অবরুদ্ধ হয়ে গ্রামবাসীকে লক্ষ্য করে গুলি করে। এ সময় দাড়িয়ে থাকা শামসুর রহমান নিহত হয়।এ সময় হাজারো গ্রামবাসী সড়কে বসে পড়ে। খবর পেয়ে সাতক্ষীরা থেকে অতিরিক্ত পুলিশ গিয়ে অবরুদ্ধ পুলিশ সদস্যদের উদ্ধার করে। ভোর ৫ টার দিকে পুলিশ জনতার বেরিকেড ভেঙ্গে অবরুদ্ধ থেকে মুক্ত হন।

এছাড়া বুধবার সকাল থেকে রাজধানী ঢাকাসহ বিভিন্ন জেলায় ককটেল বিস্ফোরণ, ভাঙচুর, রা¯ত্মা অবরোধ, রেলব্রিজে ও বাসে অগ্নিসংযোগ করেছে অবরোধকারীরা। এদিকে অবরোধের প্রথম দিনেই গতকাল মঙ্গলবার দেশজুড়ে চলা সহিংসতায় অন্তত ৮ জন নিহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।
৪৮ ঘণ্টা অবরোধের সমর্থনে দেশের বিভিন্ন স্থানে ট্রেনলাইন উপড়ে ফেলায় ঘটনা ঘটেছে। এতে অনেক জেলায় ট্রেন যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। ফলে ট্রেন আসতে দেরি হচ্ছে অথবা যাত্রা বাতিল হচ্ছে।  কমলাপুর রেলস্টেশনে নির্দিষ্ট সময় ট্রেন আসতে না পারায় যাত্রীরা অপেক্ষার বিড়ম্বনা ও দুর্ভোগে পড়ছেন। বাড়ি যাওয়ার উদ্দেশ্যে কমলাপুর স্টেশনে মঙ্গলবার রাতেই আসেন শারমিন। কিন্তু অবরোধকারীরা রেল যোগাযোগ বিচ্ছিন্ন করে দেওয়ায় ঢাকা থেকে যাওয়া ট্রেনটিই ফেরত আসে রাত ৪টায়। এখন ট্রেন স্টেশন থেকে ফিরে যাওয়ার জন্যে অপেক্ষা করছেন তিনি। কমলাপুর রেলস্টেশনে সকাল সাড়ে দশটা পর্যন্ত কয়েকশ’ যাত্রী রয়েছেন, যারা মঙ্গলবার রাত থেকেই অপেক্ষা করছেন স্টেশনে। এছাড়াও সকল শিডিউলই বিপর্যস্ত হয়ে পড়েছে।
 রাজধানীর বাড্ডায় প্রগতি সরণীতে পুলিশের গাড়িতে হামলা চালিয়েছে ১৮ দলীয় জোটের অবরোধকারীরা। সকাল সাড়ে ৮টায় ১০/১২ জন অবরোধকারী লাঠিসোঁটা নিয়ে পুলিশের গাড়িতে হামলা পরিচালনা করে।  এ ঘটনায় একজন পুলিশ সদস্য আহত হয়েছেন, আহত পুলিশ সদস্যকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।হামলাকারীদের চারজনকে আটক করেছে পুলিশ।
 গাবতলীতে সকাল সাড়ে ৬টায় অবরোধকারীরা পরপর ৬টি ককটেলের বিস্ফোরণ ঘটনায়। ককটেল বিস্ফোরণের সময় এলাকার মানুষ দিগ্বিদিক ছুটাছুটি করতে দেখা গেছে। উড়েছে শুধু ককটেলের ধুঁয়া।  এছাড়া ও গাবতলীর রাস্তা রয়েছে প্রায় যান শুন্য। সকালে দেখা গেছে কয়েকটি লোকাল বাস চলাচল করছে। তবে গাবতলী থেকে দূর পাল্লার কোনো বাস ছেড়ে যায়।
 গাজীপুরের শ্রীপুরে বাস ও রেলব্রিজে এবং টঙ্গীতে বাসে অগ্নিসংযোগ করেছে অবরোধকারীরা। এ ঘটনায় পুলিশের সঙ্গে বিএনপি-জামায়াত কর্মীদের সংঘর্ষে একজন পুলিশ সদস্যসহ বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। বুধবার সকাল সাড়ে ৭টায় টঙ্গীর চেরাগআলীতে ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করার চেষ্টা করে। এ সময় তারা একটি বাসে আগুন ধরিয়ে দেয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। জামায়াত-শিবির কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ও একাধিক ককটেল নিক্ষেপ করে। এ ঘটনায় একজন পুলিশ সদস্য আহত হয়েছেন। 
 উল্লেখ্য, তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে মঙ্গলবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত  ৪৮ ঘণ্টার টানা অবরোধ কর্মসূচির ডাক দিয়েছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট।

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
নভেম্বর ২০১৩
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই   ডিসেম্বর »
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া