২৯শে আগস্ট, ২০১৯ ইং | ১৪ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

ধাওয়ানের ব্যাটে ভারতের সিরিজ জয়

image_56549_0 (1)কানপুর: বুধবার কানপুরের গ্রিন পার্কে সিরিজ নির্ধারণী ম্যাচে শিখর ধাওয়ানের সেঞ্চুরিতে সফরকারী ওয়েস্ট ইন্ডিজকে পাঁচ উইকেটে হারিয়েছে ভারত।

এই জয়ের মাধ্যমে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিল মহেন্দ্র ধোনির দল। ক্যারিবিয়দের বিপক্ষে মুম্বাইয়ে সিরিজের প্রথম ওয়ানডেতে জেতার পর বিশাখাপত্তমে দ্বিতীয় ওয়ানডেতে হেরে যায় ভারত। তবে বুধবারে সীমিত ওভারের সিরিজের শেষ ম্যাচটা জিতে ট্রফিটা নিজেদের কাছেই রাখলো ‘টিম ইন্ডিয়া’।

কানপুরে সিরিজের তৃতীয় ওয়ানডেতে টস হেরে ব্যাটিংয়ে নামে ওয়েস্ট ইন্ডিজ। তাতে নির্ধারিত ৫০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ২৬৩ রান সংগ্রহ করে তারা। ভারত এর জবাবে ব্যাটিংয়ে নেমে ৪৬.১ ওভারে পাঁচ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়। স্কোরবোর্ডে তোলে ২৬৬/৫ রান।

ভারতের শিখর ধাওয়ান ৯৫ বলে ১১৯ রান করেন। ২০ চারে ইনিংস সাজান দিল্লির এই ওপেনার। তাছাড়া ক্যান্সারজয়ী তারকা যুবরাজ সিংও ব্যাটে ছন্দ দেখাতে পেরেছেন। ৭৪ বলে সাত চারে ৫৫ রান করেছেন তিনি। দলকে জয়ের বন্দরে পৌঁছাতে বাকি কাজটুকু করেন মহেন্দ্র ধোনি ও রবিন্দ্র জাদেজা। ধোনি ২৩ আর জাদেজা ২ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন। উইন্ডিজ পেসার রবি রামপাল ও ডোয়াইন ব্রাভো দুটি উইকেট শিকার করেন।

এর আগে ওয়েস্ট ইন্ডিজকে ২৬৩ রানের সংগ্রহ এনে দেন দলটির টপ অর্ডার ত্রয়ী- কাইরন পাওয়েল, মারলন স্যামুয়েলস ও ড্যারেন ব্রাভো। ৯৩ বলে ৭১ রান করেন স্যামুয়েলস। পাওয়েলের ব্যাটে এসেছে ৭০। আর ব্রাভো করেছেন ৫১ রান। ভারতীয় স্পিনার রবিচন্দন অশ্বিন ১০ ওভারে ৪৫ রান দিয়ে দুটি উইকেট শিকার করেন

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
নভেম্বর ২০১৩
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই   ডিসেম্বর »
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া