২৪শে আগস্ট, ২০১৯ ইং | ৯ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

টি-টোয়েন্টি বিশ্বকাপে নেপাল

arcny-fz20131127161917দুবাই: নিজেদের ১৭ বছরের ক্রিকেট ইতিহাসে প্রথম বিজয় গৌরব গাঁথার পথে নেপালের সামনে বাধা হয়ে ছিল হংকং। বুধবার বাছাইপর্বের কোয়ার্টার ফাইনালে ৫ উইকেটে জিতে প্রথমবারের মতো আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার যোগ্যতা লাভ করল দক্ষিণ এশিয়ার দেশটি।

হংকং: ১৪৩/৮ (২০ ওভার)

নেপাল: ১৪৪/৫ (২০ ওভার)

ফল: নেপাল জয়ী ৫ উইকেটে

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে টস জিতে হংকংকে ব্যাটিংয়ে পাঠায় নেপাল। দুই পেসার জিতেন্দ্র মুখিয়া ও অবিনাশ করনের বোলিংয়ের সামনে ব্যাটে ঝড় তুলতে পারেনি জেমি অ্যাটকিনসনের দল। ইনিংস সেরা ২৫ রান করেছেন তিনজন- ওয়াকাস বরকত, নিজাকাত খান ও তানভীর আফজাল। দ্বিতীয় সেরা ২০ রান আসে মুনির দারের ব্যাটে।

জিতেন্দ্র বল হাতে তিন উইকেট নেন। দুটি পান করন।

লক্ষ্যে নেমে পরশ খরকা অধিনায়কোচিত ইনিংস খেলে দলকে জেতাতে অবদান রাখেন। ৩৯ বলে দুই চারে ৪৬ রানের সর্বোচ্চ ইনিংস খেলে রান আউট হন তিনি। দলীয় ১২৮ রানে পঞ্চম ব্যাটসম্যান হয়ে নেপালের অধিনায়ক মাঠ ছাড়ার আগে জ্ঞাণেন্দ্র মাল্লা ও সাগর পুনের ব্যাটিং ভালো অবদান রাখে।

পুন ২২ ও মাল্লা ৩০ রানের ইনিংস খেলেন। শেষ ওভারে জয়ের জন্য ১৩ রান প্রয়োজন পড়লে হাশীব আমজাদকে প্রথম দুই বলেই ছয় ও চার হাঁকান শারদ ভেসবকর। শেষ বলে ম্যাচজয়ী এক রানও এসেছে তার ব্যাট থেকে। ডানহাতি এই ব্যাটসম্যান ৭ বলে ১৩ রানে অপরাজিত ছিলেন। অপর প্রান্তে ৩ রানে টিকে ছিলে প্রদীপ আইরি।

হংকংয়ের পক্ষে একটি করে উইকেট দখল করেন তানভীর আফজাল, হাসীব আমজাদ, নাদীম আহমেদ ও আইজাজ খান।

বিশ্বকাপ বাছাইপর্বের ছয় দলের তৃতীয় দল হিসেবে আফগানিস্তান ও আয়ারল্যান্ডের সঙ্গে যোগ দিল নেপাল। আগামী ১৬ মার্চ থেকে বাংলাদেশে হতে যাওয়া টুর্নামেন্টে লড়বে তারা।

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
নভেম্বর ২০১৩
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই   ডিসেম্বর »
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া