২৫শে আগস্ট, ২০১৯ ইং | ১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

ময়মনসিংহে ৫ বগি লাইনচ্যুত, আহত ৪০

528303_630299113700704_1523219606_nময়মনসিংহ: রেললাইনের ফিসপ্লেট খুলে ফেলায় ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ময়লাকান্দা এলাকায় হাওর এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ ৫টি বগি লাইনচ্যুত হয়েছে।

মঙ্গলবার ভোরে এ ঘটনায় কমপক্ষে ৪০ যাত্রী আহত হয়েছেন। বন্ধ হয়ে গেছে ময়মনসিংহ-নেত্রকোনা রেলপথে ট্রেন চলাচল।

রেলওয়ে ও স্থানীয় সূত্র জানায়, ঢাকা থেকে ছেড়ে আসা মোহনগঞ্জগামী হাওর এক্সপ্রেস ট্রেনটি ময়মনসিংহ ছাড়ার পর ভোর ৫টার দিকে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ময়লাকান্দা নামকস্থানে পৌঁছলে বিকট শব্দে লাইনচ্যুত হয়। ট্রেনের ইঞ্জিনসহ ৫টি বগি লাইনচ্যুত হয়। এরমধ্যে তিনটি বগি রেললাইনের পাশে ধান ক্ষেতে পড়ে যায়। এতে কমপক্ষে ৪০ যাত্রী আহত হয়েছেন।

আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ দুর্ঘটনার কারণে ময়মনসিংহ-মোহনগঞ্জ ও জারিয়া-ঝাঞ্জাইল ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

খবর পেয়ে পুলিশ ও রেলওয়ের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
 
ট্রেনের চালক আফাজ উদ্দিন বাংলামেইলকে বলেন, হাওর এক্সপ্রেস ট্রেনটি গৌরীপুর থেকে ছেড়ে ময়লাকান্দা এলাকায় আসলে বিকট শব্দে ঝাঁকুনি লাগে। পরে ট্রেনের বগি লাইনচ্যুত হয়েছে বুঝতে পেরে প্রাণপণ চেষ্টা করে ট্রেন নিয়ন্ত্রণ করেন।
 
রেল কর্মকর্তা নুরে আলম বাংলামেইলকে বলেন, বিকট শব্দের সঙ্গে সঙ্গে তিনটি বগি একেবারে ক্ষেতে পড়ে যায়। ট্রেনের এক পাশের দরজা নিচে এবং অপর পাশের দরজা মাথার ওপরে চলে আসে। এতে ৩৫/৪০ জন আহত হয়েছেন। আহতদের স্থানীয়রা ধরাধরি করে হাসপাতালে নিয়ে গেছে।
 
ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার সৈয়দ হারুন অর রশিদ বাংলামেইলকে বলেন, নাশকতার উদ্দেশ্যে রেললাইনের ফিসপ্লেট খুলে ফেলায় এ দুর্ঘটনা ঘটেছে। জড়িতদের সনাক্ত করার কাজ চলছে।

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
নভেম্বর ২০১৩
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই   ডিসেম্বর »
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া