adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি-জামায়াত-পুলিশ সংঘর্ষ, আহত ৩০

image_63719_0টাঙ্গাইল: ১৮ দলের বিক্ষোভ মিছিলে পুলিশের হামলায় সাংবাদিক, কেন্দ্রীয় ছাত্রদলের সহসাধারণ সম্পাদকও পুলিশসহ অন্তত ২৭ জন আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ৬ জনকে আটক করেছে পুলিশ।
রোববার বেলা সাড়ে ১১টায় শহরের ভিক্টোরিয়া রোডে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
আটককৃতরা হচ্ছেন- জেলা ছাত্রদলের ক্রিয়া সম্পাদক রাশেদ খান সোহাগ, ছাত্রদল কর্মী হৃদয় আকন্দ, হাবিবুর রহমান, শান্ত, জামায়াত কর্মী নিজামুল হক ও ইদ্রিস আলী।
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপির সাধারণ সম্পাদক শামছুল আলম তোফার নেতৃত্বে শহরের স্থানীয় শহীদ স্মৃতি পৌর উদ্যান থেকে একটি মিছিল বের হয়। মিছিলটি ভিক্টোরিয়া সড়কে জাহাজ বিল্ডিংয়ের সামনে পৌঁছলে চারদিক থেকে পুলিশ ঘিরে ফেলে। পুলিশের লাঠিচার্জ ও ফাঁকা গুলিবর্ষণে মিছিল ছত্রভঙ্গ হয়ে যায়। বিক্ষুদ্ধ নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে।
এ সময় সংঘর্ষে ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের জেলা প্রতিনিধি এহসানুল হক শাহীন, কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক তারেকুল ইসলাম ঝলক ও পুলিশের এসআই আরিফসহ অন্তত ৩০ জন আহত হয়।
আহতদের মধ্যে কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক তারেকুল ইসলাম ঝলকসহ বিএনপির ও জামায়াতের ৫ জন গুলিবিদ্ধ হয়েছে বলে দাবি করেছে জেলা বিএনপির সাধারণ সম্পাদক শামছুল আলম তোফা।
এদিকে এ ঘটনার সময় শহরের নিরালা মোড় থেকে ছাত্রলীগ ও শ্রমিকলীগ নেতাকর্মীরা রড ও লাঠি নিয়ে ভিক্টোরিয়া সড়কে ঘটনাস্থলে আসে। পুলিশের হাতে আটক এক জামায়াত নেতাকে তারা মারপিট করে। এ সময় সেখানে পরপর দুইটি ককটেল বিস্ফোরিত হয়।
টাঙ্গাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১০/১২ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে পুলিশ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া