adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৭৬০ শিক্ষার্থীকে মার্কেন্টাইল ব্যাংকের কোটি টাকার বৃত্তি

image_63637ঢাকা: এ বছর জুনিয়র, মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকের ৭৬০ শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি দিল মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড।

শনিবার সকালে রাজধানীর হোটেল পূর্বাণীতে মার্কেন্টাইল ব্যাংক আব্দুল জলিল শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে ঢাকা বিভাগের ১৭৪ শিক্ষার্থীকে চেক ও সনদপত্র প্রদান করা হয়। অন্যান্য শিক্ষার্থীদের ৯টি শাখার মাধ্যমে চেক ও সনদ প্রদান করা হবে।

সামাজিক দায়বদ্ধতা কর্মসূচির অংশ হিসেবে এ বছর ১ কোটি টাকার শিক্ষাবৃত্তি প্রদান করলো ব্যাংকটি।  

অনুষ্ঠানে প্রদান অতিথির বক্তব্যে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান বলেন, ‘মধ্য আয়ের দেশে পরিণত হওয়ার ব্যাপক সম্ভাবনা বাংলাদেশের রয়েছে। এই সম্ভাবনাকে সফল করতে উৎপাদন সক্ষমতা ও দক্ষতা, দেশি-বিদেশি বিনিয়োগ, পর্যাপ্ত অবকাঠামো এবং স্থিতিশীল রাজনৈতিক পরিবেশ নিশ্চিত করতে হবে।’

তিনি বলেন, ‘গতবছর সব ব্যাংক মিলে ৩০৫ কোটি টাকার সিএসআর কার্যক্রম করেছে। পাঁচ বছরের ব্যবধানে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় ছয়গুণ বেড়েছে। চলতি বছরের প্রথম ছয় মাসে (জুন পর্যন্ত) ব্যাংকগুলো সিএসআর খাতে ব্যয় করেছে ২২৪ কোটি টাকা।’  

মার্কেন্টাইল ব্যাংকের চেয়ারম্যান এম আমানউল্লাহর সভাপত্বিতে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান শাহাবুদ্দিন আলম, নির্বাহী কমিটির চেয়ারম্যান আনোয়ারুল হক, পরিচালকরা আলহাজ্জ্ব আকরাম হোসেন, এএসএম ফিরোজ, মোহাম্মদ সেলিম, এমএ খান বেলাল, ব্যবস্থাপনা পরিচালক এম এহসানউল হক, অতিরিক্ত ব্যবস্থপনা পরিচালক কামরুল ইসলাম চৌধুরী, এমএ ইউসুফ খান বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী এবং অবিভাবকরা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া