adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জয়ের আত্মহত্যার জন্য সেন্ট জোসেফ কর্তৃপক্ষ দায়ী!

2013চুরির অপমান সইতে না পেরে দেবজিৎ দাশ জয় নামে সেন্ট জোসেফ উচ্চ বিদ্যালয় কলেজ শাখার এইচএসসি দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থীর আত্মহত্যার ঘটনা ঘটেছে। জয়ের এই আত্মহত্যা সহজে মেনে নিতে পারছে না সহপাঠিরা। তাই জয়ের আত্মহত্যার জন্য কর্তৃপক্ষকে দায়ী করে বিক্ষোভ করেছে সেন্ট যোশেফ স্কুলের একাদশ ও দ্বাদশ শ্রেণীর ছাত্ররা। তাদের অভিযোগ সাইকেলের যন্ত্রাংশ চুরির অপবাদ দিয়ে বাবা মাকে ডেকে অপমান করায় আত্মহত্যা করেছে জয়। জয়ের মৃত্যুতে শোক প্রকাশ করে স্কুল কর্তৃপক্ষ ছাত্রদের অভিযোগ নাকচ করে দিয়েছে। এদিকে অপমৃত্যুর মামলা দায়ের করলেও এ বিষয়ে কোনো কথা বলতে রাজি হয়নি ওই ছাত্রের পরিবার।

নির্বাচনী পরীক্ষা শেষে দুপুর ১২টার দিকে পথে নেমে আসে সেন্ট যোসেফ হাইয়ার সেকেন্ডারি স্কুলের দ্বাদশ শ্রেণীর ছাত্ররা। তাদের অভিযোগ, কলেজে একটি সাইকেলের সামান্য পার্টস চুরির অভিযোগে রোববার বিকেলে জয়ের বাবা-মাকে স্কুলে ডেকে এনে কোনো রকম প্রমাণ ছাড়াই লাঞ্ছিত ও অপমানজনক কথা বলেন স্কুলের ডিসিপ্লিন শিক্ষক। তাকে টেস্ট পরীক্ষা দিতে দেওয়া হবে না বলে হুমকিও দেন। এ অভিযোগের অপমানে নিজ বাসায় আত্মহত্যা করে জয়।
 
ছাত্ররা স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে মানসিক নির্যাতনসহ আরো অনেক অনিয়মের অভিযোগ আনে। জয়ের সহপাঠিরা জানায়, জয়ের নিজের ৩৫ হাজার টাকা দামের সাইকেল রয়েছে তারপরও তাকে সাইকেলের যন্ত্রাংশ চুরির অভিযোগ আনে স্কুল কর্তৃপক্ষ। 
 
এদিকে জয়ের মৃত্যুতে শোক প্রকাশ করে বিজ্ঞপ্তি দিয়েছে স্কুল কর্তৃপক্ষ। তবে স্কুলের অধ্যক্ষ ব্রাদার রবি পিউরিফিকেশন ছাত্রদের সব অভিযোগ নাকচ করে বলেছেন, এরপরও পুরো বিষয়টি তদন্ত করে দেখা হবে। পুলিশ জানিয়েছে এ ঘটনায় মিরপুর থানায় একটি অপমৃত্যু মামলা করেছে জয়ের পরিবার। তবে যোগাযোগ করা হলে এ বিষয়ে কথা বলতে অপারগতা জানান জয়ের মা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া