adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পোশাক কারখানায় ভাঙচুরে উদ্বেগ ডিসিসিআইয়ের

image_55380_0ঢাকা: সম্প্রতি সাভার, টঙ্গী, আশুলিয়া, গাজীপুরে অবস্থিত তৈরি পোশাক কারখানায় চলমান শ্রমিক অসন্তোষ, হামলা ও ভাঙচুরের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই)।



বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ উদ্বেগ প্রকাশ করে সংগঠনটি।



সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার অন্যান্য অসংখ্য কারখানার মতো গাজীপুরে অবস্থিত বিদেশী বিনিয়োগে প্রতিষ্ঠিত নিও জিপার কোম্পানি লিমিটেডে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে।



চলমান সহিংসতা ও ভাঙচুরের ঘটনাকে দেশের সামগ্রিক অর্থনীতির জন্য চরম হুমকি বলে মনে করছে ডিসিসিআই। সংগঠনটি মনে করে, যদি এখনই এ সংহিসতা বন্ধ করা না যায়, তাহলে দেশের তৈরি পোশাক খাতসহ সামগ্রিক অর্থনীতি ক্ষতিগ্রস্ত হবে। এমনকি এ খাতে বিদেশী কার্যাদেশও কমে যেতে পারে। ক্রেতারা বিকল্প গন্তব্যে তাদের কার্যাদেশ সরিয়ে নিতে পারে। ফলে বাধাগ্রস্ত হবে দেশের বৈদেশিক বিনিয়োগের ধারা।



ডিসিসিআই মনে করে, চলমান ভাঙচুর ও হামলায় শুধু মালিকপক্ষই নয় বরং সাধারণ শ্রমিকরা বেশি ক্ষতিগ্রস্ত হবে। তাই দেশের স্বার্থে পোশাক খাতকে রক্ষা করতে হবে।  ডিসিসিআই মনে করে, যেকোনো বিশৃঙ্খলা, দাবি-দাওয়া আলোচনার মাধ্যমে সুরাহা করা সম্ভব। দাবি আদায়ে ভাঙচুর কোনো সমাধান নয়।



সংবাদ বিজ্ঞপ্তিতে ডিসিসিআই পোশাক খাতের বর্তমান পরিস্থিতি মোকাবেলা ও পোশাক খাত রক্ষায় এগিয়ে আসার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানায়। পাশাপাশি, যারা  হামলা-ভাঙচুরের সঙ্গে জড়িত, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয় সংবাদ বিজ্ঞপ্তিতে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া