adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সুপার লিগে জামাল

wnzny-fz20131118200540ঢাকা: শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে ৯ নভেম্বর বিতর্কিত ম্যাচে জিতে সুপার লিগ নিশ্চিত করেছিল ব্রাদার্স ইউনিয়ন। কিন্তু জামালের আপত্তির মুখে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ডিসিপ্লিনারি কমিটি পুনরায় ম্যাচটি গড়ানোর আদেশ দেয়। সোমবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে এই ম্যাচটিতে ব্রাদার্সের বিপক্ষে ৭০ রানে জিতে সুপার লিগের টিকিট পেল ধানমন্ডির ক্লাবটি। 



ব্রাদার্স ছিটকে গেল, আর পরের পর্বে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব, কলাবাগান ক্রিকেট একাডেমি, গাজী ট্যাংক ক্রিকেটার্স, প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের সঙ্গে যোগ দিল জামাল।



দুদলের সর্বশেষ ম্যাচে বহিষ্কৃত থাকলেও খেলানো হয়েছিল ব্রাদার্সের সোহরাওয়ার্দী শুভকে। দলের ছয় উইকেটের জয়ে ওইদিন ২৯ রান দিয়ে তিন উইকেট দখলে নেন এই স্পিনার। ম্যাচ শেষে ধানমন্ডির ক্লাব এই কাজের কঠোর বিরোধিতা করলে পুনরায় ম্যাচটি খেলা হলো।



এদিন জহুরুল ইসলাম, স্টিভেন ক্রুক ও এলটন চিগুম্বুরার হাফ সেঞ্চুরিতে সাত উইকেটে ২৮২ রান করে জামাল। ২৫তম ওভারে দুই উইকেটে ১১২ রান করা ব্রাদার্স এরপর ২১২ রান করতেই গুটিয়ে যায়।



অবশ্য জামালের শুরুটা ভালো হয়েছিল না। টস জিতে ব্যাট করতে নেমে ১০ রানের মধ্যে দুটি উইকেট হারায় তারা। ওপেনার জহুরুল ও অধিনায়ক মুশফিকুর রহিম ৮৩ রানের জুটি গড়েন। মুশফিক ৪৩ রানে সাজঘরে ফেরেন।



জহুরুল করেন ইনিংস সর্বোচ্চ ৬৯ রান। ক্রুক ৫৬ রানে আউট হলেও ৫০ রানে অপরাজিত ছিলেন চিগুম্বুরা। অপর প্রান্তে আব্দুর রাজ্জাক টিকে চিলেন ৩৯ রানে।



ব্রাদার্সের অলক কাপালি তিন উইকেট নেন। দুটি করে পান ইফতেখার সাজ্জাদ ও সানজামুল ইসলাম।



এদিন অলরাউন্ডার রূপে হাজির হলেন রাজ্জাক। ব্যাট হাতে অপরাজিত থাকার পর ব্রাদার্সের ব্যাটিং লাইনআপের কোমড় ভেঙে দিলেন তিনি। সর্বাধিক তিন উইকেট দখল করে ম্যাচসেরার পুরস্কারও পেয়েছেন বাংলাদেশের এই স্পিনার।



এছাড়া দিলশান মুনাবিরা ও তানভীর হায়দার দুটি করে উইকেট দখল করে ব্রাদার্সকে গুটিয়ে দিতে অবদান রাখেন।



ব্রাদার্সের পক্ষে ইনিংস সর্বোচ্চ ৬২ রান করেন নাফীস ইকবাল। অধিনায়ক কাপালির ৪৫ ও শন আরভিনের ৩৪ ছাড়া আর কোনো বলার মতো ইনিংস নেই তাদের।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া