adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজনৈতিক পরিস্থিতি উদ্বেগজনক

image_62571_0ঢাকা: দেশের অর্থনীতির সম্ভাবনাময় সময়ে চলমান রাজনৈতিক পরিস্থিতি উদ্বেগগজনক বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শনিবার দুপরে শাহজালাল ইসলামী ব্যাংকের অসচ্ছল মেধাবী ছাত্র/ছাত্রীদের বৃত্তি প্রধান অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।



আতিউর রহমান বলেন, ‘অর্থনীতিতে গতিময়তার কারণে বাংলাদেশকে আজ টেকসই উন্নয়নের মডেল হিসেবে চিহ্নিত করা হচ্ছে। অর্থনীতির এমন সম্ভাবনাময় সমেয়ে চলমান রাজনৈতিক পরিস্থিতি অবশ্যই উদ্বেগজনক, যা সুষ্ঠু বিনিযোগের পথে একটি বড় বাধা। সুস্থ বিনিয়োগ পরিবেশের জন্য চাই সামাজিক-রাজনৈতিক সুস্থীতি ও শান্তি।’  

 

তিনি বলেন, ‘রিজার্ভের দিক থেকে বাংলাদেশ এখন দক্ষিণ এশিয়ার দ্বিতীয় সর্বোচ্চ। ভারত প্রথম। গত ৫ বছরে আমাদের মাথাপিছু আয় প্রায় দ্বিগুণ বেড়ে ১০৪৪ ডলারে উন্নীত হয়েছে। ১ হাজার ডলারের উপর মাথাপিছু আয় বাংলাদেশের অর্থনীতির জন্য একটি সুখবর। বৈদেশিক লেনদেনের চলতি হিসাবে বড় ধরনের উদ্বৃত্ত ধরে রেখেছে।  সার্কভুক্ত দেশগুলোর মধ্যে বাংলাদেশেরই একমাত্র চলতি হিসাবে উদ্বৃত্ত রয়েছে।’

বক্তব্য শেষে তিনি বৃত্তিপ্রাপ্ত ছাত্র/ছাত্রীদের হাতে চেক তুলে দেন।

 

অনুষ্ঠানের সভাপতি ও ব্যাংকটির চেয়ারম্যান, এফবিসিসিআই-এর সাবেক সভাপতি একে আজাদ বলেন, শাহজালাল ইসলামী ব্যাংক ২০০৬ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত ১ হাজার ৬৪২ জন মেধাবী ছাত্র/ছাত্রীকে এককালীন ও স্বল্প মেয়াদের ৩ কোটি ৪৮ লাখ টাকা বৃত্তি দিয়েছে।

 

এ সময় উপস্থিত ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুর রহমান সরকার, ভাইস চেয়ারম্যান সৈয়দ নুরুল আরেফীন, প্রাক্তন চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. তৌহিদুর রহমান, মোহাম্মদ সোলায়মান, পরিচলাক আব্দুল বারেক, তোফাজ্জল হোসেন, আব্দুল জব্বার চৌধুরী, মো. শফিউল আযম এবং মো. সেতাউর রহমান।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া