২৬শে আগস্ট, ২০১৯ ইং | ১১ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

২১ নভেম্বর পর্যন্ত কর্মসূচিতে যাবে না শ্রমিকপক্ষ

73447_1ঢাকা: পোশাক শ্রমিকদের মজুরি বোর্ডের চূড়ান্ত বেতন স্কেল গেজেট আকারে প্রকাশিত হওয়ার ২১ নভেম্বরের আগ পর্যন্ত আন্দোলনে যাবে না শ্রমিকরা।

আগামীকাল থেকে শান্তিপূর্ণভাবে স্ব স্ব প্রতিষ্ঠানে শ্রমিকদের কাজে যোগদানেরও আহবান জানিয়েছে ৫২টি মালিক-শ্রমিক সংগঠন।



শুক্রবার সন্ধ্যায় বিজিএমইএ’র সম্মেলন কক্ষে সাংবাদিকদের এ কথা জানান পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ’র সভাপতি আতিকুল ইসলাম।

বিজিএমইএ, বিকেএমইএ, মজুরি বোর্ড ও সকল শ্রমিক সংগঠনের প্রতিনিধিদের নিয়ে নতুন মজুরি বোর্ড সংক্রান্ত এক আলোচনা সভা শেষে একথা জানানো হয়।

জরুরি সংবাদ সম্মেলনে বিজিএমইএ ও বিকেএমইএ-সহ ৫২টি মালিক ও শ্রমিক সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বিজিএমইএ সভাপতি বলেন, ‘মজুরি বোর্ড শ্রমিকদের স্বার্থ বিবেচনা করে একটি নতুন মজুরি কাঠামো ঘোষণা করেছে। এটি আমাদের পক্ষে বাস্তবায়ন করা কঠিন হলেও এ শিল্পের শৃঙ্খলার স্বার্থ চিন্তা করে তা আমরা মেনে নিয়েছি।’

আর ২১ নভেম্বর চূড়ান্ত গেজেট প্রকাশ করার আগ পর্যন্ত শ্রমিকরা আন্দোলন থেকে বিরত থেকে শান্তিপূর্ণভাবে কাজে যোগদানের অঙ্গীকার করেছে বলেও তিনি জানান।

আতিকুল ইসলাম বলেন, ন্যূনতম মজুরির দাবিতে কয়েকদিন ধরে চলা শ্রমিক সংঘর্ষ ও সহিংসতায় বাংলাদেশের গার্মেন্টস শিল্পের ভাবমূর্তি বহির্বিশ্বে ক্ষুন্ন হয়েছে।

দেশের অর্থনীতির চাকাকে সচল রাখতে এ শিল্পের নানা সমস্যাকে মোকাবেলা করার আহবান জানান তিনি।

পোশাক শ্রমিক নেতা কাজী রুহুল আমিন বলেন, ‘মালিকরা মজুরি বোর্ড মেনে তার কিছু কিছু বিষয় নিয়ে আমাদের সঙ্গে আলোচনা করেছে। তবে মজুরি বোর্ডের নির্ধারিত বেতন স্কেল বাস্তবায়ন না হলে ২১ নভেম্বর পর আবার সিদ্ধান্ত নেবো।

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
নভেম্বর ২০১৩
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই   ডিসেম্বর »
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া