২৯শে আগস্ট, ২০১৯ ইং | ১৪ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

২১ নভেম্বর পর্যন্ত শান্ত থাকবে পোশাক শিল্প

Tnezragf-ot20131115195857ঢাকা: ২১ নভেম্বর পোশাক শ্রমিকদের ন্যূনতম মজুরির সিদ্ধান্ত চূড়ান্ত গেজেট আকারে প্রকাশ না হওয়া পর্যন্ত শ্রমিকদের শান্তিপূর্ণভাবে কাজে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছে মালিক ও শ্রমিক পক্ষ।



শুক্রবার সন্ধ্যায় নগরীর কারওয়ানবাজারে বিজিএমইএ ভবনের সভা কক্ষে এক সংবাদ সম্মেলনে এই আহ্বান জানানো হয়। এর আগে ৫২টি শ্রমিক সংগঠনের নেতাদের নিয়ে বৈঠক করে বিজিএমইএ।



বৈঠক শেষে সংবাদ সম্মেলনে বিজিএমইএ’র সভাপতি মো. আতিকুল ইসলাম বলেন, গত ৪ নভেম্বর ন্যূনতম মজুরি বোর্ড পোশাক শ্রমিকদের ন্যূনতম মজুরি ৫৩০০ টাকা ঘোষণা করে। আগামী ২১ নভেম্বরের মধ্যে সিদ্ধান্তটি চূড়ান্ত গেজেট আকারে প্রকাশিত হবে। সে পর্যন্ত আমরা শান্তিপূর্ণভাবে কাজে যোগ দিয়ে উৎপাদনের ধারা অব্যাহত রাখবো।



তিনি বলেন, এই সময়ে কোনো প্রকার ধ্বংস, ভাংচুর বা অসহযোগ আন্দোলনে যাবেন না শ্রমিকরা। এ ধরনের ধ্বংসাত্মক কার্যকলাপ পোশাক খাতে বহির্বিশ্বের আমাদের ইমেজ সংকট দেখা দেবে। তাই দেশের বৃহৎ স্বার্থে এই শিল্পকে টিকিয়ে রাখতে আমরা কোনো ধরনের সংঘাতে জড়াবো না।



সংবাদ সম্মেলনে শ্রমিকদের পক্ষ থেকে গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক কাজী রুহুল আমিন বলেন, ন্যূনতম মজুরি ঘোষণার পর ১৪ দিন আপিল ও সুপারিশ করার সুযোগ আছে। ২১ নভেম্বর পর্যন্ত সময় আছে।



মালিক নেতারা আমাদের আশ্বস্ত করেছেন, এই সময়ের মধ্যে আলোচনার মাধ্যমে আমরা যুক্তিযুক্ত সিদ্ধান্তে পৌঁছাবো। এর আগ পর্যন্ত শ্রমিকদের শান্তিপূর্ণভাবে নিজ নিজ কাজে যোগ দেওয়ার অনুরোধ জানান তিনি। 



২১ নভেম্বরের পর পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে বলেও জানান এই শ্রমিক নেতা।

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
নভেম্বর ২০১৩
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই   ডিসেম্বর »
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া