২৪শে আগস্ট, ২০১৯ ইং | ৯ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

রাজশাহীতে সবজির দাম বেড়েছে

image_54542_0রাজশাহী : রাজশাহীতে অস্থিতশীল হয়ে উঠেছে সবজিবাজার। হরতালের পর বাজারে পেঁয়াজের দাম আগের মতোই চড়া রয়েছে, যা সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে।





পাশাপাশি বেড়ে গেছে সব ধরনের শাকসবজির দাম। আর ব্রয়লার মুরগি ছাড়া সব ধরনের মাংস এবং ইলিশসহ অন্যান্য মাছের দাম অপরিবর্তিত রয়েছে। শুক্রবার নগরীর সাহেববাজারসহ কয়েকটি  কাঁচাবাজারে এ চিত্র দেখা গেছে।





সব ধরনের সবজির দাম বেড়ে যাওয়ার কারণ হিসেবে বিক্রেতারা বলছেন, কৃষকরা স্থানীয় বাজার ছাড়া বাইরের বাজারে সবজি রফতানি করায় দাম বেড়েছে।





বাজারে প্রতি কেজি দেশী পেঁয়াজ ৯০-১০০ টাকা আর ভারতীয় পেঁয়াজ ৮০-৯০ টাকা দরে বিক্রি হচ্ছে। এছাড়া প্রতি কেজি বেগুন পাঁচ টাকা বেড়ে ৪০ টাকা, ফুলকপি ছয় টাকা বেড়ে ৪০ টাকা, পটল দুই টাকা বেড়ে ১৮ টাকা ও আলু দুই টাকা বেড়ে ১৮ টাকায় বিক্রি হচ্ছে। অন্যান্য শাকসবজির দাম দুই থেকে ছয় টাকা পর্যন্ত বেড়েছে। প্রতি কেজি নতুন টমেটো বিক্রি হচ্ছে ১৬০ টাকায়।





ইলিশসহ সব ধরনের মাছ মাংসের দাম অপরিবর্তিত রয়েছে। ব্রয়লার মুরগি ১১০ টাকায় বিক্রি হচ্ছে। ৮০০ গ্রাম থেকে ৯০০ গ্রাম ওজনের একটি ইলিশ ছয়শ টাকা এবং এর চেয়ে ছোট আকারের ইলিশ চারশ থেকে পাঁচশ টাকায় বিক্রি হচ্ছে।





গরুর মাংস প্রতি কেজি ২৬০-২৭০ টাকা আর খাসির মাংস চারশ থেকে চারশ ৫০ টাকায় বিক্রি হচ্ছে।





বাজারে বিভিন্ন জাতের চালের দাম প্রায় অপরিবর্তিত রয়েছে।   

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
নভেম্বর ২০১৩
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই   ডিসেম্বর »
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া