২৫শে আগস্ট, ২০১৯ ইং | ১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

বগুড়ায় আলুর কেজি ২০০ টাকা!

image_54539_0বগুড়া: বিশ্বাস করুন আর না করুন, বগুড়ায় আলুর কেজি দুইশ টাকা। তবে সেটি নতুন আলুর দাম। শুক্রবারই বগুড়ার বাজারে প্রথম এসেই বাজার মাত করেছে এই নতুন আলু।এমনিতেই বাজারে নবান্নের প্রভাব পড়েছে। তার ওপর শুক্রবারেই বাজারে আশা দুইশ টাকা কেজির আলুই বগুড়ার অন্যান্য সবজির বাজারও চড়া করে দিয়েছে।



সপ্তাহে দুই দফা টানা হরতালের পর বগুড়ায় সব ধরনের সবজির দাম লাফিয়ে বেড়েছে।টমেটো ৮০ টাকা ,কপি ৬০ টাকা এবং শিম ৬০ টাকা কেজি বিক্রি হচ্ছে। ডালের দাম গত সপ্তাহে কেজিতে ১০টাকা বেড়ে গিয়ে এখন স্থিতিশীল আছে। শুক্রবার বগুড়ায় বাজারে পেঁয়াজ ৯০ টাকা এবং কাঁচা মরিচ ৬০ টাকায় বিক্রি হচ্ছে।



চালের দাম বৃদ্ধির পর এখন স্থিতিশীল আছে। মিনিকেট ৪৫ এবং অন্যান্য চাল ৪০ থেকে ৪২ টাকা কেজি। সুগন্ধি চাল ৯০ টাকা। সব ধরনের মাছ এবং ব্রয়লার মুরগির দাম বেড়েছে।



শুক্রবার  সকালে বগুড়া শহরের রংপুর রোড কলেজ বাজার, কালিতলাহাট, গোদারপাড়া, মাটিডালি বাজার. নামাজগড়,কলোনি বাজার, খান্দার , সেউজগাড়ি, রাজাবাজারসহ কয়েকটি বাজারে গিয়ে দেখা গেছে শিম ৬০ টাকা , ৩০ টাকার ফুলকপি ৪০ টাকা,পাতাকপি ৪০, ৩০ টাকার বেগুন ৪০ টাকা এবং পটল ২০ টাকা, পেঁপে ১৫ টাকা, বরবটি ৪০ টাকা, ৩০ টাকার করলা ৬০টাকা এবং মুলা ২০ টাকা কেজি বিক্রি হচ্ছে। আদার দাম কমে ১০০ টাকা এবং রসুন ৬০ থেকে ৭০ টাকা কেজি বিক্রি হচ্ছে।



বাজারে দেশি ও ছোট  মাছের সরবরাহ বাড়লেও দাম  বেড়েছে ইলিশসহ রুই কাতলার দামও। বেড়েছে কেজিতে একশ থেকে দুইশ টাকা। ছোট মাছ সাতশ থেকে নয়শ টাকা এবং রুই কাতলা পাঁচশ থেকে ছয়শ টাকা কেজি। ইলিশ  আটশ টাকা কেজি বিক্রি হচ্ছে।



মসুর ডালের দাম গত সপ্তাহের চেয়ে কেজিতে ৫ টাকা বেড়ে এখন ১১৫ টাকা কেজি। হাঁসের ডিম ৩০ টাকা এবং দেশী মুরগির ডিম ২৮ টাকা হালি বিক্রি হচ্ছে।



বগুড়া রাজাবাজার ব্যবসায়ী ও আড়তদার সমিতির সভাপতি ফজলুর রহমান জানান, বাজারে প্রচুর শীতের সবজির আমদানি হলেও হরতালের রেশ না কাটায় এবং সামনে আবারো হরতালের আশঙ্কা থাকায় সবজির দাম বাড়ছে।

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
নভেম্বর ২০১৩
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই   ডিসেম্বর »
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া