adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওয়াংখেড়েতে দিনের শেষে শচিন অপরাজিত ৩৮

image_54459_0মুম্বাই: হোম ভেন্যু মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিদায়ী ও ২০০তম টেস্টে ব্যাটিংয়ে নেমে সবকিছুকে ছাপিয়ে উঠেছেন শচিন টেন্ডুলকার। ১ দশমিক ২৭ মিলিয়ন মানুষের প্রত্যাশার চাপ নিয়ে মুম্বাই টেস্টের প্রথম দিন শেষে ৩৮ রান করে অপরাজিত আছেন ক্রিকেট ঈশ্বর।



ফলে মাস্টার ব্লাস্টারের ব্যাটে আরো রঙিন কিছুর প্রত্যাশার জেগে আছে গোটা ভারত। সঙ্গে সঙ্গে গোটা বিশ্বে ছড়িয়ে থাকা শচিন ভক্তরাও। দ্বিতীয় টেস্টের প্রথম দিন শেষে স্বাগতিক দলের সংগ্রহ দুই উইকেট হারিয়ে ১৫৭ রান। ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংসে সংগ্রহ করা ১৮২ থেকে ২৫ রান পিছিয়ে তারা।



‘শচিনময়’ মুম্বাই টেস্টে টস হেরে শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। এরপর টস জেতা ভারত উইন্ডিজকে ব্যাটিংয়ে পাঠায়। কিন্তু ব্যাটিংয়ে নেমে ইডেন টেস্টের দুর্দশা কাটিয়ে উঠতে পারেননি ক্যারিবিয়রা। কলকাতা টেস্টের ন্যায় মুম্বাইতেও প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় ড্যারেন সামিরা। শেষ পর্যন্ত মাত্র ৫৫.২ ওভারে ১৮২ রানে অলআউট হয় দলটি। তাদের পক্ষে সর্বোচ্চ ৪৮ রান করেন ওপেনার কাইরন পাওয়েল। ভারতের প্রজ্ঞান ওঝা পাঁচটি উইকেট শিকার করেন।  



দুইশ’ অনূর্ধ্ব (১৮২) ওয়েস্ট ইন্ডিজের এই লক্ষ্য তাড়ায় ভারতের শুরুটা দুর্দান্তই বলা চলে। ওপেনিং জুটিতে ৭৭ রান তোলে মহেন্দ্র ধোনি বিগ্রেড। কিন্তু শেন শিলিংফোর্ডের এক ওভারেই জোড়া আউটের শিকার হয় স্বাগতিক দল। যখন শিখর ধাওয়ান ৩৩ রান করে ফেরার পর মুরালি বিজয় আউট হন ৪৩ রানে। তবে এই দুই আউটে ভারতীয় সমর্থকদের উচ্ছ্বাসে ভাটা পড়েনি। কারণ, ইনিংসের ১৪তম ওভারেই যে ব্যাটিংয়ে নামেন ক্রিকেট ঈশ্বর। হয়তো শেষ বারের মতো। নতুবা উইকেটের ২২ গজে আর সর্বোচ্চ একবার ব্যাটিংয়ে নামতে পারবেন তিনি।



বৃহস্পতিবার দিন শেষে ৩৮ রান করে অপরাজিত আছেন শচিন। আর তাকে সঙ্গ দিচ্ছেন চেতেশ্বর পূজারা (৩৪)। যার ফলে মুম্বাই টেস্টের প্রথম দিনে প্রথম ইনিংসে ৩৪ ওভার খেলে ভারতের সংগ্রহ দুই উইকেটে ১৫৭ রান। শচিন ৭৩ বলে ছয়টি চারের সাহায্যে ৩৮ রান করে অপরাজিত আছেন। ফলে জেগে আছে গোটা ভারত। সঙ্গে সঙ্গে গোটা ক্রিকেট বিশ্বও

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া