adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ধর্ষণ রুখতে না পারলে উপভোগ করুন’

cbiআšত্মর্জাতিক ডেস্ক: ধর্ষণ রুখতে না পারলে উপভোগ করুন। এমন পরামর্শ দিলেন ভারতের সিবি আই প্রধান রঞ্জিত সিং। বুধবার খেলাধুলার ক্ষেত্রে বেটিংকে বৈধ করার পক্ষে কথা বলতে গিয়ে এমন বেফাঁস মšত্মব্য করেন রঞ্জিত সিং। পরে অবশ্য এজন্য ক্ষমা প্রার্থনা করেন তিনি।
 
সাংবাদিক সম্মলনে প্রথমে বেটিংয়ের পক্ষে বিভিন্ন যুক্তি টেনে তিনি বলেন, খেলায় বেটিং বৈধ করা হলে কেলেঙ্কারি কমবে। কিন্তু এরপরই তিনি বলে বসেন বেটিংয়ের মতো ধর্ষণ একই। ঠেকাতে না পারলে তা উপভোগ করার মতোই বিষয়।
 
বেটিংয়ের সঙ্গে ধর্ষণের তুলনা তিনি এভাবে করেন, বেটিং নিষিদ্ধ করতে না পারলে তা আইনসিদ্ধ করে দেওয়া উচিত। তার কথা মতো ধর্ষণও রুখতে না পারলে তা উপভোগ করাই শ্রেয়।
 
বেটিং বৈধ করার প্রসঙ্গে তিনি যুক্তি দেন, যদি রাজ্যে রাজ্যে লটারি ও হলিডে রিসর্টগুলিতে ক্যাসিনো থাকতে পারে তাহলে বেটিং বৈধ করার ক্ষেত্রে ক্ষতি কী আছে ? সিবি আই অধিকর্তা বলেন, নিষেধাজ্ঞার দাবি জানানো সহজ। কিন্তু তা কার্যকর করা সহজ নয়।
 
এদিকে সিবি আই প্রধানের এমন মন্তব্যে বিতর্কের ঝড় উঠেছে দেশজুড়ে। বিভিন্ন সংগঠন রঞ্জিত সিংয়ের অবিলম্বে পদত্যাগের দাবি জানিয়েছে। ফেসবুক, টুইটারসহ বিভিন্ন সোশ্যাল নেটওয়ার্কিং সাইটেও সিবি আই প্রধানের এহেন বিতর্কিত মন্তব্যের নিন্দায় ঝড় উঠেছে।
 
এরপর নিজের মšত্মব্য থেকে সরে এসে সিবি আই প্রধান বলেন, মহিলাদের কোনোভাবেই অসম্মান করতে চাননি তিনি। মহিলাদের প্রতি তিনি শ্রদ্ধাশীল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া