adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রোব ও সোমবার হরতাল নেই

ঢাকা: চলতি সপ্তাহের মতো আগামী সপ্তাহেও বিরোধী দল হরতাল দেবে-এরকম একটা গুঞ্জন থাকলেও আগামী সপ্তাহের শুরুতে, অন্তত রোব ও সোমবার হরতাল হচ্ছে না। বিএনপি এ বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নিয়েছে। এর কারণ হলো আমেরিকার দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা  দেশাই বিসওয়াল (Nisha Desai Biswal) ঢাকা আসছেন।

image_54164_0বিএনপির একজন উচ্চ পর্যায়ের নেতা এবং দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার আস্থাভাজন ব্যক্তি নতুন বার্তা ডটকমকে জানিয়েছেন, ভারতীয় বংশোদ্ভূত নিশা দেশাই বিসওয়াল আগামী ১৬ নভেম্বর শনিবার ঢাকায় আসছেন। তিনি ১৭ ও ১৮ নভেম্বর অর্থাৎ রোব ও সোমবার যেকোনো একদিন বিরোধী দলীয় নেতা খালেদা জিয়ার সাক্ষাৎ চেয়েছেন। খালেদা জিয়ার পক্ষ থেকে এখনো এ সময় চূড়ান্ত করা না হলেও দলের নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে,  বিএনপির চেয়ারপারসন তাকে সময় দেবেন। বৈঠকটি রোব বা সোমবারে হতে পারে। সুতরাং ওই দুদিন বিএনপি হরতালের কর্মসূচি দেবে না।

গত ২১ অক্টোবর শপথগ্রহণের মাধ্যমে রবার্ট ও’ব্লেকের স্থলাভিষিক্ত হওয়ার পর নিশা দেশাই’র এটাই হবে প্রথম ঢাকা সফর। পরিচিতিমূলক ওই সফরে সরকার, বিরোধী দল, নাগরিক সমাজ ও গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে তার বৈঠক হওয়ার কথা রয়েছে। দেশাই এর আগে ইউএসএইড-এর সহকারী পরিচালক হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

গত রোববার সকাল ৬টা থেকে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকে টানা ৮৪ ঘণ্টার হরতাল চলছে। এটি শেষ হবে বুধবার সন্ধ্যা ৬টায়। প্রাথমিকভাবে ৭২ ঘণ্টার হরতাল দেয়া হলেও দলের শীর্ষ পাঁচ নেতাকে গ্রেফতারের প্রতিবাদে হরতালের মেয়াদ আরও ১২ ঘণ্টা বাড়ানো হয়।

এর আগে নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবিতে দুই দফায় ৬০ ঘণ্টা করে হরতাল পালন করে বিরোধী দল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া