adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হুমায়ূনের জন্মদিনে হিমু পরিবহন

image_61938_0ঢাকা: জনপ্রিয় কথাসাহিত্যিক ও নির্মাতা হুমায়ূন আহমেদের ৬৫তম জন্মদিন আগামী ১৩ নভেম্বর। আর তাই নানা আয়োজনের মধ্য দিয়ে প্রিয় লেখকের জন্মদিন উদযাপন করতে যাচ্ছে ফেসবুক ভিত্তিক হুমায়ূন ভক্তদের ফেসবুক ভিত্তিক সংগঠন ‘হিমু পরিবহন’।
এ উপলক্ষে আজ সকালে শাহবাগের কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির সেমিনার কক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে ফেসবুক ভিত্তিব সংগঠন ‘হিমু পরিবহন’।
সংবাদ সম্মেলনে সংগঠনের সদস্য রুহুল আমিন রনি বলেন, ‘চলতি বছরের ১৯ জুলাই আমাদের পথচলা শুরু হয়। সেদিন আমাদের ৪০ জনের একটি দল নুহাশ পল্লিতে হুমায়ূন আহমেদের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছিলো।’
দলের আরেক সদস্য জুবায়ের কবির তুষার বলেন, ‘আমাদের এ পথ চলা থামবে না। এখন থেকে হিমু পরিবহন হুমায়ূন আহমেদের জন্ম ও মৃত্যু দিবস পালন ছাড়াও হুমায়ূন আহমেদ বিষয়ক নানা কার্যক্রম পরিচালনা করবে।’
হুমায়ূন আহমেদের জন্মদিন উদযাপন করতে আগামী ১২ নভেম্বর ৫০ জনের একটি দল যাচ্ছে নুহাশ পল্লীতে। দলটির সঙ্গে থাকছেন লেখকের স্ত্রী মেহের আফরোজ শাওন। জন্মদিনকে ঘিরে নানা আয়োজনের পরিকল্পনা করা হয়েছে নুহাশ পল্লীতে। ১৩ নভেম্বর প্রথম প্রহরে কেক কেটে শুরু হবে জন্মদিনের আনুষ্ঠানিকতা। ফানুস উড়ানোসহ, হুমায়ূন আহমেদ স্মরণে রাতভর থাকছে নানা আয়োজন।
একই সময়ে সাতটি বিভাগীয় শহরসহ দেশের বিভিন্ন শহরে অনুষ্ঠান আয়োজন করবে ‘হিমু পরিবহন’। এ ছাড়া বিশ্বের ১০টি দেশ থেকে ‘হিমু পরিবহন’-এর বন্ধুরা জন্মদিন পালনের আয়োজন করেছেন। এরমধ্যে যুক্তরাষ্ট্র, জাপান, যুক্তরাজ্য, কানাডা, মালয়েশিয়া, সিঙ্গাপুর, ফিনল্যান্ড, কাতার থেকে বিষয়টি নিশ্চিত করেছেন ‘হিমু পরিবহন’-এর বন্ধুরা।
চলমান রাজনৈতিক অস্থিরতা বিবেচনায় নিয়ে ১৩ নভেম্বরের দিনব্যাপী অনুষ্ঠানটি পালন করা হবে ১৫ নভেম্বর শুক্রবার। ওই দিন তিনটি বাসে সারাদেশ থেকে আসা ১২০ জন সদস্য যাবেন লেখকের জন্মস্থান নেত্রকোনার মোহনগঞ্জে। হুমায়ূন আহমেদের প্রতিষ্ঠিত স্কুল শহীদ স্মৃতি বিদ্যাপীঠে কাটাবেন সারাদিন। জন্মদিনে একটি স্মরণিকাও প্রকাশ করবে হিমু পরিবহন।
সংবাদ সম্মেলনে ‘হিমু পরিবহন’ তাদের কিছু দাবির কথাও তুলে ধরে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন। সেগুলোর মধ্যে রাষ্ট্রীয়ভাবে হুমায়ূন আহমেদের জন্মদিন ও মৃত্যুদিন পালন, হুমায়ূন আহমেদের নামে দেশের জাতীয় কোনো স্থাপনার নামকরণ এবং হুমায়ূন আহমেদ কতৃক প্রতিষ্ঠিত স্কুল শহীদ স্মৃতি বিদ্যাপীঠকে সরকারিকরণ।
উল্লেখ্য, সংবাদ সম্মেলনে বিপুল সংখ্যক হুমায়ুন ভক্ত তরুণ-তরুণী উপস্থিত ছিলো।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া