adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হরতালে আধাবেলা বন্ধ হিলি বন্দর

download (7)হিলি(দিনাজপুর): বিরোদীদল বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলের ডাকা টানা ৮৪ ঘণ্টা হরতালের প্রথম দিন রোববার হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য আধাবেলা বন্ধ ছিল। এরপর বিকেল তিনটা থেকে বন্দর স্বাভাবিক হয়। হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত স্বাভাবিক হয়ে আসে।



হরতালের সমর্থনে বিএনপিসহ এর অঙ্গসংগঠনগুলোর নেতা-কর্মীরা হিলি স্থলবন্দরের চারমাথা মোড়ে এবং বাংলাহিলি বাজারে খন্ড খন্ড মিছিল, পিকেটিং ও পথসভা করে। পরে দুপুর দেড়টার দিকে হিলিবাজারে টায়ারে আগুন জ্বালানোকে কেন্দ্র করে বিএনপি ও আওয়ামী লীগের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। পরে পুলিশি এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।



বাংলাহিলি সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবদুর রহমান লিটন বাংলানিউজকে বলেন, রোববার সকালে বন্দরের ওয়্যারহাউজ থেকে ভারতীয় খালি ট্রাক বের হয়ে নিজ দেশে ফিরে গেছে। পরে বিকেল ৩টার দিকে ভারত থেকে আমদানিকৃত পণ্যবাহী ট্রাক ঢুকতে শুরু করে।



বন্দর পরিচালনাকারী প্রতিষ্ঠান পানামা হিলি পোর্ট লিংক কর্তৃপক্ষ বাংলানিউজকে জানান, ভারতীয় পণ্যবাহী ট্রাক ওয়্যারহাউজে প্রবেশ করেছে।বন্দরের শ্রমিকেরা তাদের কাজে যোগ দিয়েছেন। বন্দর অভ্যন্তরে পণ্য খালাস, পণ্যভর্তিসহ বন্দরের কার্যক্রম চালু আছে।



হরতালের কারণে বন্দর থেকে দেশের অন্য স্থানে কোনো পণ্য পরিবহন করতে দেখা যায়নি। তবে হিলি স্থলবন্দরের ওয়্যারহাউজ থেকে স্থানীয় আমদানিকারকদের পণ্য পরিবহন করে নিজস্ব গুদামে নিতে দেখা গেছে।



হিলি থেকে সব ধরনের রুটে দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ আছে। স্থানীয় যানবাহন ভ্যান, রিক্সা, ব্যাটারিচালিত ইজিবাইকের চলাচল স্বাভাবিক আছে। এ ছাড়াও হিলি রেলস্টেশন দিয়ে ছেড়ে গেছে সব ট্রেন। বাংলাহিলি বাজারের অধিকাংশ দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান, অফিস, ব্যাংক, স্কুল ও কলেজ খোলা আছে।



হিলি ইমেগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) খাজা মুদ্দিন বাংলানিউজকে বলেন, হরতালে ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দু-দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত স্বাভাবিক আছে। তবে যাত্রীর সংখ্যা কম।



হাকিমপুর থানার অফিসার্স ইনচার্জ(ওসি) এসএম আহসান হাবিব বাংলানিউজকে জানান, অপ্রীতিকর ঘটনা এড়াতে উপজেলার হিলি স্থলবন্দরসহ গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্তি পুলিশ মোতায়েন আছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া