adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নৈরাজ্য করলে খালেদারও একই পরিণতি: কামরুল

e6f36e279a348f090a3d737e63228af6ডেস্ক রিপোর্ট : আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, “আজ আমাদেরকে প্রশ্ন করা হচ্ছে- কেন বিরোধীদলীয় নেতাদের গ্রেফতার করা হচ্ছে? হরতালে নৈরাজ্য অব্যাহত থাকলে খালেদা জিয়াসহ বিএনপির অন্য শীর্ষ নেতাদেরও একই পরিণতি বরণ করতে হবে।”
 
রোববার সকালে জাতীয় প্রেস ক্লাবে শহীদ নুর হোসেন দিবস উপলক্ষে বঙ্গবন্ধু একাডেমী আয়োজিত আলোচনা সভায় কামরুল এসব কথা বলেন।
 
আইন প্রতিমন্ত্রী বলেন, ‘‘নাশকতা এড়ানোর জন্যই বিএনপি নেতাদের গ্রেফতার করা হয়েছে। হরতালের নামে সন্ত্রাস, নৈরাজ্য, মানুষ হত্যা বন্ধ না হলে বেগম জিয়াসহ বিরোধী দলের অন্য যেসব নেতা বাইরে আছেন তাদেরও একই ভাগ্য বরণ করতে হবে।’’
 
কামরুল বলেন, “বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমান কখনোই প্রকৃত মুক্তিযোদ্ধা ছিলেন না, আই এস আইয়ের ব্লু প্রিন্ট হিসেবে তার নেতৃত্বে স্বাধীনতাবিরোধীরা মুক্তিযুদ্ধে অনুপ্রবেশ করেছিল।”
 
তিনি বলেন, “সেনাবাহিনীকে মুক্তিযোদ্ধা শূন্য করার চেষ্টা করেছেন জিয়াউর রহমান, আর তারই প্রেসক্রিপশন নিয়ে বিরোধী দলের নেতা জামায়াত, হেফাজতকে নিয়ে বাংলাদেশকে তালেবানি, জঙ্গিবাদী রাষ্ট্র বানাতে চান।’’
 
কামরুল বলেন, “বিএনপি কোনো রাজনৈতিক দল না, আন্দোলনের নামে তারা সন্ত্রাস করছে।” বিরোধী দলের প্রতি সহিংসতা ঘটানোর জন্য জনগণের কাছে ক্ষমা চেয়ে সংলাপে আসার আহ্বান জানান আইন প্রতিমন্ত্রী।
 
এদিকে একই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু  অভিযোগ করেছেন, যুদ্ধাপরাধী জামায়াত, হেফাজতের ট্রেন পাকিস্তানমুখী। তারা সহিংসতা আর নাশকতার মাধ্যমে দেশের গণতন্ত্রকে নস্যাৎ করতে চায়। ওই ট্রেন থেকে নেমে সংলাপে আসার জন্য বিরোধী দলের নেতার প্রতি আহ্বান জানান ইনু।
 
তথ্যমন্ত্রী বলেন, “আমাদের সামনে চারটি চ্যালেঞ্জ রয়েছে সংলাপ সফল করা, সবাইকে নিয়ে গ্রহণযোগ্য নির্বাচন করা, বিএনপি জামায়াতের নৈরাজ্য প্রতিহত করা আর জঙ্গিবাদ ও তেঁতুল হুজুরদের দূর করা।” শেখ হাসিনার নেতৃত্বে এই চ্যালেঞ্জ মোকাবেলায় রাজপথে থাকার অঙ্গীকারও করেন তথ্যমন্ত্রী।
 
জিয়াউর রহমানকে রাজাকারদের দ্বিতীয় জন্মদাতা উল্লেখ করে মন্ত্রী আরো বলেন, “তারই দোসররা যুদ্ধাপরাধী, জঙ্গিবাদী, তেঁতুল হুজুরদের নিয়ে দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত করছে।”
 
‘সর্বদলীয় সরকারের প্রতি সমর্থন, বিরোধী দলের নৈরাজ্যে’র প্রতিবাদে আয়োজিত আলোচনা সভায় আওয়ামী যুবলীগ, শ্রমিক লীগ এবং জাসদের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। নতুন বার্তা 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া