১৮ই অক্টোবর, ২০১৯ ইং | ৩রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

adv

‘ধূমপান বন্ধ হলেই ক্যানসার বন্ধ হবে’

image_52409_0ঢাকা: প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক উল হক বলেছেন, “ক্যানসার বন্ধ করতে হলে ধূমপান বন্ধ করতে হবে। ধূমপান বন্ধ করতে না পারলে ক্যানসার প্রতিরোধ সম্ভব নয়। আমাদের দেশে উন্মুক্ত পরিবেশে ধূমপান হচ্ছে সেটি বন্ধ করতে হবে।” আর ধূমপান বন্ধ হলেই ক্যানসার বন্ধ হবে বলে তিনি মনে করেন।

শনিবার সকালে সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে নন কমিউনিকেবল ডিজিজেস ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি প্রয়াত অধ্যাপক ডা. একেএম রফিকউদ্দীনের স্মরণসভায় তিনি এ কথা বলেন। স্মরণসভায় ডা. শাহ মুনির হোসেন ও ডা. আবদুল জলিল বক্তব্য দেন। নন কমিউনিকেবল ডিজিজেস ফোরাম (এনসিডি-এফ) ও অ্যাসোসিয়েশন ফর স্যোসাল ডেভলপমেন্ট (এমিনেন্স) এ স্মরণ সভার আয়োজন করে।

তিনি বলেন, “ক্যানসার প্রতিরোধে সরকারের কোনো উদ্যোগ নেই। সরকারি একটি হাসপাতাল থাকলেও মেশিনারিজ নেই। মেশিনারিজের অভাবে সেখানেও ভালো চিকিসাৎ হচ্ছে না।” তাই ক্যানসার প্রতিরোধে সরকারি উদ্যোগ জরুরি বলে মনে করেন প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল-হক।

এ সময় রফিক উল হক বলেন, “এমন কোনো পরিবার নেই যে পরিবারে ক্যানসার রোগী নেই।” ঠিক সময়ে ক্যানসার শনাক্ত করা গেলে এই রোগ থেকে মুক্তি পাওয়া যায় বলে তিনি জানান

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
নভেম্বর ২০১৩
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই   ডিসেম্বর »
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া